শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

১৫

চাঁপাইনবাবগঞ্জে ৩দিনব্যাপী পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

চাঁপাইনবাবগঞ্জে খাদ্য ভিত্তিক পূষ্টি (ফলিত পূষ্টি) বিষয়ে ৩ দিনব্যাপী প্রশিক্ষক-প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ ফলিত পূষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনিষ্টিটিউট (বারটান),আঞ্চলিক কার্যালয়, সিরাজগঞ্জের বাস্তবায়নে সদর উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশিক্ষণ শেষ হয়।

বৃহস্পতিবার (১৩’ফেব্রুযারী) প্রশিক্ষণের শেষ দিনে ৬০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা, শিক্ষক, ইমাম, পুরোহিত,মহিলা বিষয়ক অধিদপ্তর,মৎস্য অধিদপ্তর, প্রাণী সম্পদ অধিদপ্তর,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, এনজিও কর্মী, কৃষক-কৃষানীসহ অনন্যরা অংশ নেয়।

প্রশিক্ষক ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মঞ্জুর ই মওলা,সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা এলিজা খাতুন,সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সীমা কর্মকার, বারটান সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মসিউর রহমান ও মো. নুরুন্নবী।

উল্লেখ্য, গত মঙ্গলবার  (১১‘ফেব্রুয়ারী) জেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ে দুটি ব্যাচে শুরু হওয়া প্রশিক্ষণে মানবদেহে পূষ্টি ও পূষ্টি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন পূষ্টি বিশেষজ্ঞ, চিকিৎসক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, পশু চিকিৎসক ও মৎস্য কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা।

স/এমএমআই

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর