বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৪ ১৪২৬   ০২ রজব ১৪৪১

৩৪

শুভ বড়দিন আজ

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৯  

আজ (২৫ ডিসেম্বর) উদযাপিত হচ্ছে খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। এই দিনে খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট বেথলেহেমে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিষ্টধর্মাবলম্বীদের, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করতে যিশুর আগমন ঘটেছিলো।

অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিষ্টধর্মানুসারীরাও যথাযথ ধর্মীয় আচার, আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন।

আজ সরকারি ছুটির দিন।

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিষ্টধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা খ্রিষ্টধর্মের অনুসারীদের শুভেচ্ছা জানিয়েছেন।

রাষ্ট্রপতি পক্ষ থেকে বঙ্গভবনে ভোজের আয়োজন করা হবে। বাংলাদেশের আর্চবিশপ, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, খ্রিষ্টধর্মাবলম্বীদের বিশিষ্ট ব্যক্তিরা সেই অনুষ্ঠানে যোগ দিবেন।

দিনটি উপলক্ষে অনেক খ্রিস্টান পরিবারে কেক তৈরি হয়েছে, রয়েছে বিশেষ খাবারের আয়োজন। দেশের অনেক অঞ্চলে ধর্মীয় গানের আসর বসবে। রাজধানীর তেজগাঁও ক্যাথলিক গির্জায় বড়দিনের বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। গির্জা ও এর আশপাশে রঙিন বাতি জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে। গির্জার ভেতর সুসজ্জিত করা হয়েছে। ভেতরে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি।

বড়দিন উপলক্ষে দেশের সব গির্জা ও তারকা হোটেলগুলোকে ক্রিসমাস ট্রি, রঙিন বাতি, বেলুন আর ফুল দিয়ে সাজানো হয়েছে।

দিনটি উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও অন্যান্য বেসরকারি টেলিভিশন চ্যানেল বিশেষ অনুষ্ঠান প্রচার করছে।

চাঁপাইনবাবগঞ্জ