মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

৪২

শিবগঞ্জে দুস্থ ও অসহায়দের পাশে “এসো মানুষের পাশে”

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

 

করোনা ভাইরাসে গণসচেতনতা সৃষ্টিতে হোম কোয়ারেন্টাইনে থাকা ও সরকারের নির্দেশে সকল প্রকার কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার শ্রমজীবি ও অসহায় মানুসের উপার্জন বন্ধ হয়ে যাওয়া অসহায় ও শ্রমবিমুখ শ্রমজীবিদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ”এসো মানুষের পাশে”।

জেলা প্রশাসনের অনুমোদন নিয়ে বৃহষ্পতিবার দুপুর ১২টায় সংগঠনের কার্যক্রম শুরু করে। প্রাথমিক পর্যায়ে মনাকষা ক্লাব মাঠে সরকারে নির্দেশিত নীতিমালা অনুযায়ী অসহায় দু:স্থদের মাঝে ত্রাণ বিতরণের কার্যক্রম শুর করে।

এসময় উপস্থিত ছিলেন ”এসো মানুষের পাশে” সংগঠনের প্রধান সমন্বয়কারী, সাংবাদিক জিয়াউল হক জিয়া, সদস্য মালেকুজ্জামান হাসান, উপজেলা এনজিও ফোরামের সভাপতি সংবাদিক তোহিদুল আলম টিয়া, বিশিষ্ট সমাজ সেবক সোহেল উদ্দিন আহমেদ পলাশ প্রমূখ।

ক্লাব চত্বরে নিরাপত্তা দুরত্ব বজায় রেখে মোট ২৫জন অসহায় দুস্থদের মাঝে সাড়ে ৩কেজি চাউল, ৪’শ গ্রাম ডাল, ১ কেজি আলু, ৫’শ গ্রাম চিড়া ও একটি সাবানের সমন্বয়ে একটি করে প্যাকেট বিতরণ করা হয়।

তালিকা অনুযায়ী ২০৫ টি পরিবারের বাড়ি বাড়ি গিয়ে প্যাকেট পৌঁছে দেন এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা একমাত্র প্রতিকারের উপায় হিসাবে বিভিন্ন ধরনের প্রচারণা চালান।

উল্লেখ্য যে, সাংবাদিক জিয়াউল হক জিয়া ও মালেকুজ্জামান হাসানের উদ্যোগে কয়েকজন যুবক একত্রিত হয়ে অসহায় ও দুস্থদের সহযোগিতায় একটি সংগঠন তৈরী করে সমাজের বিত্তবানদের সহযোগিতায় ফান্ড তৈরীর মাধ্যমে ত্রান বিতরনের কার্যক্রম শুরু করেন। সংগঠনটির উদ্দেশ্য হলো সমাজের অবহেলিত অসহায় মানুষের পাশে থেকে সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধি করতে কাজ করা।

স/মা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর