রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

১৫

চাঁপাইয়ে বিদেশ ফেরতদের বাড়িতে লেখা হচ্ছে হোম কোয়ারেন্টাইন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে বিদেশ থেকে দেশে আসার পর হোম কোয়ারেন্টাইনে থাকা ওই ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করে দেয়ালে লাল কালিতে হোম কোয়ারেন্টাইন লিখা হচ্ছে। সতর্ক ও সচেতনতার জন্য এই ব্যবস্থা গ্রহণ করেন জেলা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান।

চাঁপাইনবাবগঞ্জ জেলায় সবাই ইতালী, সৌদি আরব, দক্ষিণ করিয়া, সিংগাপুর, মালোয়েশিয়া ও ভারত থেকে এসেছে তাদের সবার বাড়িতে লিখা হবে হোম কোয়ারেন্টাই। গতকাল রবিবার এই বিকল্প উদ্যোগ গ্রহণ করা হয়।

অতিরিক্ত সুপার পুলিশ মাহবুব আলম খান জানান, বিদেশ থেকে দেশে ফেরার পরে কেউ হোম কোয়ারেন্টাইন থাকছে না এমন খবরে আমরা এই ধরনের উদ্যোগ গ্রহণ করি। যাতে বিদেশ থেকে আসার পরে হোম কোয়ারেন্টাইনে থাকে এবং করোনা ভাইরাসের জন্য সতর্ক-সচেতন হতে পারে এলাকার সাধারণ মানুষ।

এদিকে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ এখন পর্যন্ত দেশে আসা চাঁপাইনবাবগঞ্জের ১ হাজার ৬৪৪ জনের তালিকা প্রেরণ করেছে। সেখান থেকে ১৩৬ হোম কোয়ারেন্টাইনে থাকলেও ১৫০৮ জনকে খুজে পাওয়া যাওয়া যাচ্ছে না। তাদেরকে খুজছে প্রশাসন। এর আগে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩৭১ জন। এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছে ৫০৯ জন।

তিনি আরো জানান, করোনা ভাইরাস শনাক্ত ব্যক্তিদের জন্য চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছ।

স/সা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর