শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

১৮

চাঁপাইয়ে দ্বিতীয় দিনে ভ্রাম্যমাণ আদালতের আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাসকে কেন্দ্রে করে দ্বিতীয় দিনের মত চাঁপাইনবাবগঞ্জে চালের গুদামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। অভিযানে আবারো চাল গুদামজাত ও মজুদের অপরাধে ৩ জনকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। দুজন কে ১ লাখ টাকা করে ২ লাখ টাকা এবং ১ জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

জরিমানাকৃতরা হচ্ছে, পৌর এলাকার নামোশংকরবাটী আঙ্গারিয়া পাড়ার সাইফুদ্দিনের ছেলে আবদুর রাকিব, রেহাইচর টিকরামপুরের আবদুস সাত্তারের ছেলে নাসিম উদ্দিন এবং বালুবাগান মহল্লার মো. দুরুল হুদা।

চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে সোববার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আঙ্গারিয়াপাড়া,  নামোশংকরবাটী বড়িপাড়া ও টিকরামপুরে এসব অভিযান চালানো হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছিলেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। এ সময় সদর মডেল থানা পুলিশের ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা শাখার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা  উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আলমগীর হোসেন জানান, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে অভিযানে মজুদকৃত চাল বাজারে দ্রুত ছেড়ে দেবার ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি আরো জানান, সম্প্রতি অবৈধ মজুদের কারণে চালের দাম বৃদ্ধি পাওয়ার প্রেক্ষিতে দুদিনের অভিযানের বিষয়ে স্থানীয় জনগণ সন্তোষ প্রকাশ করেন এবং বাজারে ইতিবাচক প্রভাব ফেলছে বলে আশা করা যায়।

 

স/মা

 

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর