শনিবার   ০৬ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭   ১৪ শাওয়াল ১৪৪১

১০

চাঁপাইনবাবগঞ্জে ইফা’র উদ্যোগে ইমামদের অনুদান বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

প্রকাশিত: ২১ মে ২০২০  

প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা প্রভাবে সংকটে পড়া দেশের ইমাম, মোয়াজ্জিন ও খাদেমদের ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে সারাদেশের মত চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও অনুদান দেয়া হয়েছে। আসন্ন পবিত্র ঈদ উপলক্ষে জেলার সকল ইমাম, মোয়াজ্জিন ও খাদেমদের আর্থিকভাবে সহায়তার জন্য প্রতিটি মসজিদে ৫ হাজার করে টাকা অনুদান দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশন এর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে উদ্যোগে মসজিদ কমিটির সভাপতির হাতে এই টাকা তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও ইসলামিক ফাউন্ডেশন এর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবুল কালাম। 

এসময় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন এর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ে ফিল্ড অফিসার মো. শরিফুল ইসলাম, হিসাব রক্ষক মো. সাদিকুল ইসলাম, মাস্টার ট্রেইনার তরিকুল ইসলাম, বিক্রয় সহকারী মনিরুল ইসলামসহ ইসলামিক ফাউন্ডেশনের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের অন্যান্যরা।

 জেলার ২ হাজার ৪৯১টি মসজিদে জেলায় ১ কোটি ২৪ লক্ষ ৫৫ হাজার টাকার অনুদান দেয়া হয়েছে। 

এর মধ্যে সদর উপজেলায় ৭২৩টি মসজিদ, শিবগঞ্জ উপজেলায় ৭২৪টি, গোমস্তাপুরে ৪৬৯টি, নাচোলে ৩৭৬টি এবং ভোলাহাটে ২০৯টি। 

করোনা সতর্কতায় সকল মসজিদে মুসল্লীরা তারাবিহ এর নামাজ ও দৈনিক নামাজ আদায় করতে না পারায় মসজিদে ইমাম, মোয়াজ্জিন ও খাদেমদের ভাতাদি দিতে সমস্যা সৃষ্টি হওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে ইসলামিক ফাউন্ডেশন ও জেলা প্রশাসন এই উদ্যোগ গ্রহন করেছেন বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় সুত্র।

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর