রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

১১

শিবগঞ্জে পূর্ব শত্রুতার জেরে দম্পতিসহ আহত ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনাপুর-সালামপুর এলাকায় পূর্ব শত্রুতার জেরে মারপিটে স্বামী-স্ত্রীসহ তিনজন আহত হয়েছে। আহতরা হল- শিবগঞ্জ পৌর এলাকার নরোত্তমপুরের এনতাজ আলীর ছেলে হারুন অর রশিদ (৩৫), স্ত্রী সাবিনা ইয়াসমিন হ্যাপি বেগম (৩০) ও শ্যামপুর মিয়াপাড়ার জালাল উদ্দিনের ছেলে মোজাহিদ (৩৩)।

মঙ্গলবার সন্ধ্যায় সোনাপুর-সালামপুর এলাকায় একটি পুকুর পাশে এ ঘটনা ঘটে। আহত হারুন অর রশিদ জানায়, তিন বছর পূর্বে সোনাপুর গ্রামের একটি পুকুর ১১ বছরের জন্য লিজ নিয়ে মাছ চাষাবাদ করে আসছিল। ঠিক সন্ধ্যার আগে পুকুরের পাশে রোপন করা গম ক্ষেত দেখতে গেলে সোনামসজিদের সালামপুর গ্রামের ৭-৮ জন ব্যক্তি তার ওপর দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায়।  এতে তিনি ও স্ত্রীসহ তিনজন মারাত্মকভাবে আহত হন।

তিনি অভিযোগ করে বলেন- পূর্ব পরিকল্পিতভাবে প্রতিপক্ষরা তাদের ওপর এ হামলা চালায় বলে দাবি করেন। এর আগে ওই পুকুরকে কেন্দ্র করে পাহারাদারের টিনসেডের ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় প্রতিপক্ষরা। এতে আসবাবপত্রসহ জিনিসপত্র পুড়ে ভম্মিভূত হয়। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হলে তারা জামিনে বেরিয়ে এসে বেপরোয়া হয়ে উঠে।

এদিকে আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে। এর মধ্যে হারুনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক জানায়, আহতদের মধ্যে হারুনের দুই হাত ভেঙে গেছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রামেকে রেফার্ড করা হয়। অপরদিকে খবর পেয়ে শিবগঞ্জ থানার এসআই জুয়েল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ জানান, এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগে পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এন/কে

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর