মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

৪৭

শিবগঞ্জে নিম্নমানের চাল উচ্চ মূল্যে বিক্রির অপরাধে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের চামা বাজারে বাজার তদারকিমূলক শনিবার অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়। জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে চলা অভিযানে মূল্য তালিকা না থাকা এবং অসাধু পন্থা অবলম্বনের মাধ্যমে দুই ধরনের নিম্ন মানের চাল একসাথে মিশিয়ে উন্নত ব্রান্ডের বস্তায় বস্তাজাত করে উচ্চ মূল্যে বিক্রির অপরাধে সুমন স্টোরকে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তারা বস্তা সেলাই করার অটোমেটিক মেশিন ক্রয় করে নিজেরাই বস্তাজাত করছে, যা করার আইনগত ভিত্তি নেই। এছাড়া ৩৮ ধারা অনুযায়ী মা-বাবার দোয়া ও মেসার্স গালিব নামক প্রতিষ্ঠানকে যথাক্রমে ২ হাাজর ও ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়। অভিযানে সহায়তা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়। অভিযানে নিরাপত্তা বিধানে শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।

স/সা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর