শনিবার   ০৬ জুন ২০২০   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭   ১৪ শাওয়াল ১৪৪১

মসজিদের জন্য ১২২ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২০ মে ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) সংকটের মধ্যে দেশের সব মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতিতে মসজিদগুলোতে দানসহ আয় কমে যাওয়ায় ইমাম-মুয়াজ্জিনসহ সংশ্লিষ্টদের আর্থিক অনটন দূর করতে তিনি এ সহায়তা দিয়েছেন।

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ বুধবার (২০ মে) ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে এই অর্থ সংশ্লিষ্ট জেলাগুলোতে পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক/উপপরিচালকগদের সমন্বয়ে এই অনুদানের অর্থ বিতরণ করা হবে।

ইফা মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিরা স্বাভাবিকভাবে ইবাদত করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় কমেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। এ পরিস্থিতি বিবেচনায় নিয়ে মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী প্রতিটি মসজিদের অনুকূলে অনুদান দিয়েছেন।

এর আগে গত ১৪ মে সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নিম্ন আয়ের মানুষদের নগদ আর্থিক সহায়তা বিতরণের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মসজিদগুলোতে সহায়তা করবেন বলে জানান।

শেখ হাসিনা বলেন, এই রোজার মাসে আমাদের মসজিদগুলোতে অনেক মানুষ আসে। অনেক টাকা-পয়সা ওঠে। কিন্তু এবার তেমন সুযোগ হচ্ছে না। আমাদের কাছে ইমাম-মুয়াজ্জিনদের তালিকা আছে। ঈদের আগে তাদের আমরা সহায়তা দেওয়ার চেষ্টা করব। ঈদকে সামনে রেখে আমরা এই সহায়তা পৌঁছে দেবো।

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর