শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০   চৈত্র ১৯ ১৪২৬   ০৯ শা'বান ১৪৪১

৬০৮

বাংলাদেশের নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে ভারত

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৮  

ভারত আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশে সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধিদল পাঠাবে। বুধবার ভারতীয় নির্বাচন কমিশনার সুনিল অরোরার সঙ্গে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর বৈঠকের পর ভারতীয় নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।

রোববার বাংলাদেশ হাইকমিশনের একজন সিনিয়র কর্মকর্তা জানান, ভারতীয় নির্বাচন কমিশনের তিন থেকে চার সদস্যের একটি প্রতিনিধিদল সংসদ নির্বাচনের কাছাকাছি সময় ঢাকায় পৌঁছবে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, ভারত সরকার ইতোমধ্যেই নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রতিনিধিদল পাঠানোর নির্দেশ দিয়েছে। পাশাপাশি ভারতীয় সাংবাদিকদের একটি দল বাংলাদেশের সাধারণ নির্বাচন কভার করতে যাবে। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকরা ইতোমধ্যেই নির্বাচন উপলক্ষে বাংলাদেশে যেতে বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদনপত্র জমা দিয়েছে।

বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, তারা ইতোমধ্যেই বাংলাদেশের সাধারণ নির্বাচন কভার করতে ইচ্ছুক বিবিসি, সিএনএন, ডিডব্লিউ এবং অন্যান্য বিদেশি গণমাধ্যমের ৪০টির অধিক আবেদনপত্র পেয়েছেন। এছাড়া নির্বাচন কভার করতে কলকাতা ভিত্তিক গণমাধ্যমের সাংবাদিকদের একটি দল

 
 
চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর