রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

নিষেধাজ্ঞা থাকলেও হাসপাতালে বিএনপি নেতারা, রাস্তায় তীব্র যানজট

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

ফাইল ছবি।

ফাইল ছবি।

সরকারের মহানুভবতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বুধবার (২৫ মার্চ) শর্তসাপেক্ষে মুক্তি পাচ্ছেন প্রমাণিত দুর্নীতি মামলায় দুই বছরেরও অধিক সময় ধরে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কিন্তু চলমান করোনাভাইরাস ইস্যুতে সরকার ও বিশেষজ্ঞরা জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিলেও বিএনপি নেতারা তা উপেক্ষা করে দলবল নিয়ে হাজির হয়েছেন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। এতে শাহবাগ এলাকায় রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, চলমান করোনাভাইরাস ইস্যুতে সংক্রমণ রোধে জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সরকার ও বিশেষজ্ঞগণ। কিন্তু বিএনপি নেতাকর্মীরা এই পরামর্শের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে খালেদা জিয়াকে দেখতে বুধবার (২৫ মার্চ) সকাল থেকেই দলে দলে হাজির হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। এসময় তাদের যত্রতত্র পার্কিং করে রাখা গাড়িতে শাহবাগ এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাসায় নিতে ইতোমধ্যে বিএসএমএমইউতে পৌঁছেছেন তার পরিবারের সদস্যরা। পরিবারের সদস্যদের মধ্যে রয়েছেন খালেদার ভাই শামীম ইস্কান্দার এবং বোন বেগম সেলিনা ইসলাম এবং দলের পক্ষ থেকে আছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গুরুত্বপূর্ণ তথ্য হলো, খালেদার ভাই শামীম ইস্কান্দার ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দু’জনায় করোনায় সংক্রমিত। যা নিয়ে গণমাধ্যমে সংবাদও প্রচারিত হয়েছে। তাদের পাশাপাশি হাসপাতালে হাজির হয়েছেন একাধিক বিএনপি নেতা। এছাড়া ডা. হারুনুর রশিদের নেতৃত্বে খালেদা জিয়ার ব্যক্তিগত মেডিকেল টিমও এসে পৌঁছেছেন বিএসএমএমইউতে।

বিএনপি নেতাদের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দেশের রাজনৈতিক বিশিষ্টজনরা। তারা বলছেন, খালেদা জিয়ার মুক্তি উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা বিএসএমএমইউতে এসে হাজির হয়েছেন। অথচ দেশে চলছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি। সরকারের তরফ থেকে বলা হয়েছে জনসমাগম এড়াতে। অথচ বিএনপি নেতাকর্মীরা দেদারছে সেই নিষেধাজ্ঞা অমান্য করে জনসমাগম করছেন। এখন এর মাধ্যমে করোনা ছড়িয়ে গেলে তার দায়ভার কে নেবে?

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর