শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

১৮

নাচোলে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগীতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।  বুধবার দুপুর ২টায় নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে যে সমস্ত প্রতিষ্ঠান চ্যাম্পিয়ান হয় সে সমস্ত প্রতিষ্ঠানের প্রতিযোগীরা এতে অংশ গ্রহন করে। 

মাধ্যমিক পর্যায়ে নাচোল এশিয়ান স্কুল এন্ড কলেজ ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে নাচোল সরকারী কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগীতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা বলেন, একটা জাতির পরিচয় একটি স্বাধীন পতাকা, একটি জাতীয় সংগীত। তাই জাতীয় সংগীতকে শুদ্ধভাবে শুদ্ধসুরে পরিবেশন করার প্রয়োজন। শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোশে বলেন, আপনারা নিয়মিতভাবে স্কুলে প্যাক্টিস করবেন। যেকোন প্রতিযোতীয় হার-জিত থাকবে। এরই মাঝে এগিয়ে যেতে হবে। সকলেইতো আর প্রথম হবেনা, প্রথম হবে মাত্র একজন। এবার হবেনাতো কি হয়েছে সামনের কোন প্রতিযোগীতায় তুমি সফলকাম হবে। সাফল্যের চুড়া উঠতে গেলে লাগে কঠোর প্ররিশ্রম। তাই মন খারাপ না করে সামনে এগিয়ে যাও।

এ প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা সমাজসেবা অফিসার আল গালিব, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সম্বয়নায়ক হাবিবুর রহমান, গীতাঞ্জলি সাংস্কৃতিক একাডেমীর পরিচালক অলিউল হক ডলার। আলোচনা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

স/সা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর