রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

২২

নাচোলে করোনার সংক্রামণ ঠেকাতে এনমাস টিমের বিভিন্ন কর্মসুচী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে করোনার সংক্রমণ ঠেকাতে সেচ্ছাসেবী সংগঠন নাচোল মানবিক উন্নয়ন সোসাইটি (এনমাস) টিম বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছে।

আজ সোমবার থেকে তারা প্রতিদিনই এখন নাচোল স্বাস্থ্য কেন্দ্রের গেটে সকাল থেকে দুপুর পর্যন্ত রোগীদের ধরে হাত ধোয়ার কাজ করে যাবেন ।

এ সোসাইটির সভাপতি সাকিল রেজা জানান, সকাল থেকে যে সকল রোগী নাচোল হাসপাতালে প্রবেশ করছেন তাদের প্রত্যককে মেডিকেল গেটের সামনে দাঁড় করিয়ে দু-হাত ধুইয়ে মেডিকেল ক্যাম্পাসের মধ্যে প্রবেশ ও বাহির হতে দিয়েছেন তারা। সকাল থেকে দুপুর পর্যন্ত এ দৃশ্য লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিঃপরিঃ কর্মকর্তা সুলতানা পাপিয়ার মূখ্য ভূমিকা পালন করেছেন বলে তিনি জানান। এছাড়া মহামারী করোনার সংক্রামণ ঠেকাতে নাচোল মানবিক উন্নয়ন সোসাইটি (এনমাস) এর টিম সোমবার বিকেলে নাচোল উপজেলার বিভিন্ন হাট বাজারে জনসচেতনা মুলক মাইকিং, লিফলেট বিলিসহ বিভিন্ন কর্মসুচী গ্রহন করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা বলেন, মহামারী করোনার সংক্রামণ ঠেকাতে নাচোল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন প্রস্তুতমুলক কর্মসুচী গ্রহন করেছে। আর এ কাজে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোও প্রশাসনের সাথে কাজ করলে সচেতনতা আরও বৃদ্ধি পাবে বলে তিনি জানান।

 

স/মা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর