মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

১০২৪

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ জুন ২০১৯  

বৃহষ্পতিবার চাঁপাইনবাবগঞ্জে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের ৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দিবসের শুরুতেই ইউনিট মসজিদে বাদ ফজর মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে কার্যক্রমের শুরু করা হয়। সকাল সাড়ে ৫টার দিকে ইউনিট কোয়ার্টার গার্ড সালামীর মাধ্যমে ইউনিটের পতাকা উত্তোলন এবং ইউনিট অধিনায়কের বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। 

দরবার শেষে বেলা সাড়ে ১২টার দিকে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠবার্ষিকী পালন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জোনারেল মোঃ জালাল গণি খান, এনডিসি, পিএসসি ও রাজশাহী সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মুশফিকুর রহমান মাসুম। এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ সরোয়ার পিএসসি, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম , রাজশাহী সেক্টরের অধীনস্থ ১, ১৪, ১৬ ও ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়কগণ , স্থানীয় বিভিন্ন সরকারী/বেসরকারী কর্মকর্তাগণ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন । শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ব্যাটালিয়নের প্রশিক্ষণ মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। 

প্রসঙ্গত ২০১৩ সালের এই দিনে তৎকালীন বিজিবি প্রধান মহাপরিচালক মেজর জেনারেল মোঃ আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি জি বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বলিপাড়া ব্যাটালিয়নে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনের মাধ্যমে এই ব্যাটালিয়নের উদ্ধোধন করেন।
স/নু

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর