মঙ্গলবার   ০২ জুন ২০২০   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭   ১০ শাওয়াল ১৪৪১

৫১৫

চাঁপাইনবাবগঞ্জে অটোকে স্টীকার মেরে সপ্তাহে তিনদিন চালানোর উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

চাঁপাইনবাবগঞ্জের পৌর এলাকার প্রায় ২ হাজার বাটারিত চালিত অটোকে স্টিকার মেরে সপ্তাহে তিনদিন করে চালানোর উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ প্রশাসন ও পৌরসভা।

আজ শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে পৌর পার্কে বাটারি চালিত অটোতে স্টীকার মেরে শুভ উদ্বোধন করেন পৌর মেয়র নজরুল ইসলাম। 

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র নজরুল ইসলাম, টিআই জাহিদুল হক, সার্জেন আব্দুল রাজ্জাক, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম, পৌরসভার লাইসেন্স পরিদর্শক মুজলেমা খাতুন, সহকারী লাইসেন্স পরিদর্শক আব্দুল আজিজ খান। 

টিআই জাহিদুল হক বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বাটারি চালিত অটো বেশি হওয়ার কারণে রাস্তায় যানজট, দুর্ঘটনাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। আর যানজট বা দুর্ঘটনা কমানোর জন্য পৌরসভার মধ্যে বাটারি চালিত প্রায় ২ হাজার অটোতে স্টিকার লাগানো হয়। এতে সপ্তাহে তিনদিন করে প্রত্যেকে অটো চালাতে পারবে পৌরসভার মধ্যে এবং শুক্রবার ছুটির দিন থাকায় ওই সব অটো চলবে বলেও তিনি জানান। 

এদিকে পৌর মেয়র নজরুল ইসলাম বলেন, অটোগুলো নিময় মেনে রাস্তায় চলে না। আর পৌরসভার রাস্তায় শৃঙ্খলা ফেরাতেই এধরনের উদ্যোগ নেয়া হয়। প্রত্যেক অটো চালক একদিন পর পর সপ্তাহে তিনদিন করে অটো চালাতে পারবে।
আর অটো চালকরা বলছেন, সপ্তাহে তিনদিন অটো চালিয়ে কি সংসার চালানো সম্ভব। ঋণ করেন অটো ক্রয় করে সপ্তাহে তিনদিন অটো চালিয়ে সংসার চালাবো না ঋণ পরিশোধ করবো। তাহলে বাকি তিনদিন অটো চালকরা কি করবে। 
 

স/শাহা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর