রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

১৫

করোনা নিয়ে অপপ্রচারের দায়ে চাঁপাইয়ে গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

করোনা ভাইরাস নিয়ে ফেসবুকে মিথ্যা অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে রুবেল নামে একজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃত এসএম রুবেল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার কল্যাণপুর এলাকার মো. কালুর ছেলে। তার বিরুদ্ধে হত্যা, বিস্ফোরকসহ একাধিক মামলা বিচারাধীন বলে অভিযোগ রয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবু আবদুল্লাহ জাহিদ পিপিএম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এসএম রুবেল নামে একটি ফেসবুক আইডি থেকে করোনা ভাইরাস নিয়ে মিথ্যা বিভ্রান্তিকর তথ্য প্রচার করেন গ্রেফতারকৃত ব্যাক্তি। বিষয়টি নজরে আসার পর তদন্ত করে তার অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবারর গভীর রাতে অভিযান চালিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম সংস্থা ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি বাংলা) সাদৃশ্য সংবাদ মাধ্যমের লোগো ও ব্যাগ উদ্ধার করা হয়। এ সময় তার কাছে আজকের বসুন্ধরা নামক একটি পত্রিকার আইড কার্ডও পাওয়া যায়।

জাহিদ আরো জানান, কথিত এ সাংবাদিকের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক ও মাদকের তিনটি মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স/সা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর