সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

১৫

কনের শাড়ি পছন্দ না হওয়ায় বিয়ে ভাঙলেন বরের বাবা-মা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২০  

বিয়ের দিন কনে যে শাড়ি পরতেন তা পছন্দ হয়নি বরের বাবা-মায়ের। তাই তারা তাদের ছেলেকে বিয়ে না করার নির্দেশ দেন। বাবা-মায়ের নির্দেশের পর বিয়ের আনুষ্ঠাানিকতার একদিন আগে বাড়ি ছেড়ে পালিয়ে যান ভারতের কর্ণাটক রাজ্যের তরুণ রঘুকুমার। এ নিয়ে তুলকালাম কাণ্ড শুরু হয় কনের বাড়িতে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, কর্ণাটক রাজ্যের হাসান নামক শহরের পাশের একটি গ্রামে গত বুধবার এই ঘটনা ঘটে। বাবা-মায়ের নির্দেশ পাওয়ার পর বর বি এন রঘুকুমার বিয়ের আগেই উধাও হয়ে যান। পরে খোঁজ করে জানা যায়, বাবা-মা কনের শাড়ি পছন্দ না করাতেই এমন কাণ্ড করেছেন তিনি।

কর্ণাটকের হাসান নামক ওই জেলা শহরের পুলিশ সুপার (এসপি) শ্রীনিবাস গোওডা বার্তা সংস্থা আইএএনএস-কে বলেন, ‘বর রঘুকুমারের নামে আমরা একটা প্রতারণা মামলা করেছি। তিনি বিয়ের আগেই পালিয়ে গেছেন।‘ শুধু বর নয়, বরের বাবা-মায়ের নামেও একটি মামলা দায়ের হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বর রঘুকুমারের সঙ্গে কনে সঙ্গীতার প্রেমের সম্পর্ক শুরু হয় এক বছর আগে। তারপর সম্প্রতি তারা দুজনেই তাদের পরিবারকে বিয়ের কথা জানান। উভয় পরিবার তাদের বিয়েতে রাজি হলে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার কথা ছিল গত বৃহস্পতিবার। কিন্তু কেবল একটা শাড়ির কারণে তাদের প্রেমের পরিণয় আর হলো না।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়েছিল। কেনাকাটা চলছিল। কিন্তু বর রঘুকুমারের বাবা-মা কনে সঙ্গীতাকে তার পরনের শাড়িটি পাল্টাতে বলেন। কিন্তু কনে তা করায় বরের বাবা-মা বিয়ে বাতিল করে তাদের ছেলেকে পালিয়ে যাওয়ার নির্দেশ দেন। তাদের অভিযোগ, কনের শাড়িটি ছিল কম দামী।

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর