বুধবার   ০৮ এপ্রিল ২০২০   চৈত্র ২৫ ১৪২৬   ১৪ শা'বান ১৪৪১

২৬

আগামীকাল শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

টান টান উত্তেজনার মধ্য দিয়ে রাত পোহালেই (২৩ ফেব্রুয়ারী) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে । ৬ বছর আগে সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হবার পর পূর্নাঙ্গ কমিটি করতে পারেনি উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব।

আর এ ব্যর্থতা নিয়েই অবশেষে কেন্দ্রের নির্দেশে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মেলন। সম্মেলনকে ঘিরে তৃণমূলের ত্যাগী নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে।

জেলার ৩ টি সংসদীয় আসনের একটি চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ)। এ শিবগঞ্জ উপজেলায় ১৫ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত যেখানে গত সংসদ নির্বাচনে ও উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের জয় হয়।

আসন্ন এ ত্রিবার্ষিক কাউন্সিলে সভাপতি পদে বর্তমান সাংসদ ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রীর ভাই ও আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক নাজমুল হক, সাবেক সাধারন সম্পাদক মির্জা শাহদাৎ হোসেন খুররম এবং একই গ্রুপের হয়ে দুর্লভপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু আহম্মেদ নাজমুল কবীর মুক্তা প্রতিদ্বন্দিতা করছেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমান শিবগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক অধ্যাপক আতাউর রহমান, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুল আলম আসাদ ও সাবেক ছাত্রনেতা তৌহিদুল ইসলাম টিয়া। এছাড়া একই পদে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খানও লড়ছেন।

তবে একটি সূত্র জনায়, শেষ পর্যন্ত লড়াইতে থাকছে খুররম-টুটুল এবং নাজমুল- আতাউর প্যানেল।

স/সা

চাঁপাইনবাবগঞ্জ
এই বিভাগের আরো খবর